পরাজয় উদযাপন
- ঋয়াজ মজুমদার - হিমঘরে ঘুম ১৭-০৫-২০২৪

এসো পরাজয় করি উদযাপন
নত মস্তকে শৃঙ্খলিত দন্ডপ্রাপ্ত বন্দীরমত
হাসি হাসি মুখে দাসত্বের আনন্দিত বরণ
অপমানের নোনতা তিতকুটে স্বাদ
এসো পেয়ালা ভরে করি আস্বাদন ।
প্রতিপক্ষের জয়োৎসব দেখার জন্যে
হাসি মুখে প্রতিপক্ষ সেজে রই
জানি আমি কোন কালেই যোদ্ধা নই
তবু মঞ্চ নাটক ভেবে মহা হুংকারে নিরস্ত্র আমি
দৃশ্যপটে আবির্ভুত হই
হাজার পরাজয়ে বিদগ্ধ সেজে
নিজের অভিনয়ে নিজেই মুগ্ধ হই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।